April 29, 2024, 4:51 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
তালামীয প্রিয়নবীর আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে চায় -আহমদ হাসান চৌধুরী ফুলতলী

তালামীয প্রিয়নবীর আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে চায় -আহমদ হাসান চৌধুরী ফুলতলী

Please Share This Post in Your Social Media

নিজস্ব প্রতিবেদকঃউপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, মুজাদ্দিদে যামান, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর প্রতিষ্ঠিত সুন্নিয়তের অতন্দ্র প্রহরী ছাত্রকাফেলা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলা শাখার কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক হযরত মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা আখতার হোসাইন জাহেদ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন- তালামীযে ইসলামিয়া আল্লাহর রাসূল (সা.) এর জীবন, আদর্শকে নিয়ে চিন্তা ও তার চেতনাকে লালন করার মতো কিছু যোগ্য মানুষ তৈরি করেছে। তালামীযে ইসলামিয়া এমন কিছু মানুষ তৈরি করতে চায়, যারা কেবল দুনিয়ার উন্নত জীবনের চিন্তা করবে না বরং পরকালীন জীবনের চিন্তাও করবে। তিনি কিশোর সাহাবী আব্দুল্লাহ যুুলবিজাদাইনের ত্যাগের প্রসঙ্গ টেনে বলেন, তালামীযে ইসলামিয়ার কিশোর-যুবক কর্মীদেরও সেই কিশোর-যুবক আব্দুল্লাহ যুলবিজাদাইনের মতো হতে হবে। যারা আল্লাহ ও তাঁর রাসূলের জন্য সবকিছু ত্যাগ করতে প্রস্তুত থাকবে।

তিনি তালামীয কর্মীদেরকে আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলীর জীবন থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, আমি যখন বড় ছাহেবের চেহারা দেখি, তখন আমার মনে হয় তিনি অন্য জগতে বাস করছেন। তিনি সমাজের দুস্থ মানুষদের নিয়ে চিন্তা করছেন। তাঁর ভিতরের কান্না তাঁর চেহারায় ফুটে ওঠছে। তিনি আরো বলেন, যারা শাহজালালের উত্তরসূরি হতে চায়, শাহজালালের চেতনাকে ধারণ করতে চায়, তাদের জন্য তালামীযে ইসলামিয়ার বিকল্প নেই। আমরা যারা তালামীযের ছায়াতলে আসতে পেরেছি আমরা ভাগ্যবান। কারণ, তালামীযে ইসলামিয়া প্রিয়নবীর আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে চায়, তারা সমাজের মানুষের দৃষ্টিভঙ্গি বদলাতে চায়। তিনি ছাত্র সমাজকে তালামীযে ইসলামিয়ার সাথে যুক্ত হওয়ার আহ্বান জানান।

প্রধান বক্তার বক্তব্যে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি বলেন, ভারত সরকার এনআরসি ও ক্যাব আইনের মাধ্যমে মানবতাবিরোধী যে পদক্ষেপ নিয়েছে তা বিশ্বকে ভাবিয়ে তুলছে। তিনি বলেন, এ পদক্ষেপের কারণে ভারতে যদি অস্থিরতা সৃষ্টি হয়, তাহলে প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশেও এর প্রভাব পড়বে। তাই আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি ভারত সরকারকে শান্তির পথে ফিরে আসার আহ্বান জানান।

আজ ২১ ডিসেম্বর, শনিবার, সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট পূর্ব জেলা সভাপতি মুহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ বাবুর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা বেলাল আহমদ ও কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি।

সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট জেলা সহ-সভাপতি হাফিয তরীকুল ইসলাম তোফা, আনজুমানে আল ইসলাহ বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা হুছাম উদ্দিন আল হুমায়দী, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, ১নং ফেঞ্চুগনজ ইউপি চেয়াম্যান কাজী মাওলানা বদরুদ্দোজা, তালামীযে ইসলামিয়া শাবিপ্রবি সভাপতি মনজুরুল করিম মহসিন, সিলেট পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দার, সিলেট মহানগরীর সাবেক সভাপতি মাওলানা এনাম উদ্দিন আহমদ ও সিলেট পূর্ব জেলার সাবেক সভাপতি হাফিয সাদ উদ্দিন।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিলেট পূর্ব জেলা সহ সভাপতি সাইফুল ইসলাম, আব্দুল বাছিত আল হাসান, সহ সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল, সাংগঠনিক সম্পাদক শাহজাহান সাদি, সহ সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ, প্রচার সম্পাদক সুয়েব আহমদ, সহ-প্রচার সম্পাদক জিল্লুর রহমান, অর্থ সম্পাদক লাবিবুর রহমান লাভলু, সুনামগঞ্জ জেলা অর্থ সম্পাদক আবূ হেনা মোঃ ইয়াসিন, সিলেট পূর্ব জেলা অফিস সম্পাদক সুমন আহমদ, সহ প্রশিক্ষণ সম্পাদক মতিউর রহমান, আবু জাফর, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ফয়জুল ইসলাম, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মুহিব্বুল ইসলাম, আমিনুল ইসলাম আইনুল, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল মালিক, আবু সুফিয়ান, শাবিপ্রবি তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নাঈম, ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি হাফিজ হোসাইন আহমদ, গোলাপগঞ্জ দক্ষিণ উপজেলার সভাপতি ফজল আহমদ রেজওয়ান, গোলাপগঞ্জ উত্তর উপজেলার সভাপতি সাইদুল ইসলাম, গোয়াইঘাট উপজেলা সভাপতি সাইদুজ্জামান কবির, জকিগঞ্জ পৌর সভাপতি হোসাইন আহমদ, সিলেট আলিয়া মাদরাসা সভাপতি মোঃ আশিকুর রহমান ও ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসা সভাপতি জসিম উদ্দিন, বিয়ানীবাজার সরকারী কলেজ সভাপতি সিদ্দিকুর রহমান, গোলাপগঞ্জ দক্ষিণ উপজেলার সাধারণ সম্পাদক জাহেদুর রহমান, জকিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আবূ সাঈদ আশিক ও বিয়ানীবাজার সরকারী কলেজ সাধারণ সম্পাদক হুমায়ুনুর রশীদ রকি প্রমুখ।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd